ঢাকা, বৃহস্পতিবার, ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ , ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ইন্দুরকানী সড়ক যেনো মরন ফাঁদ

প্রকাশ: ২১ সেপ্টেম্বর, ২০২২ ৭:৪২ : পূর্বাহ্ণ

পিরোজপুর সংবাদদাতা: পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার সদর ইউনিয়ানের উত্তর ভবানীপুর খেজুরতলা -ঘোষেরহাট টি এখন মরন ফাঁদে পরিন হয়েছে। সড়কটি দীর্ঘ দিনের বেহাল অবস্থায় স্থানীয়রা অতিষ্ঠ হয়ে উঠেছেন। আর এ অবস্থা থেকে রেহাই পেতে প্রতিবার স্বরূপ ধানের চাড়া রোপন করেও কোন ফল পাচ্ছেন না।

স্থানীয়রা জানান, ওই সড়ক থেকে বিভিন্ন ভবন বা রাস্তার নির্মানের নির্মাণ সামগ্রী পরিবহন করায় সড়কটি এমন অবস্থায় পরিনত হয়েছে।

জানা গেছে, উপজেলার ইন্দুরকানী সদর ইউনিয়ানের উত্তর ভবানীপুর খেজুরতলা -ঘোষেরহাট এলজিউডি সড়কের উত্তর দিকে উত্তর ভবানীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কাম – সাইক্লোন সেল্টারের নির্মাণ কাজ চলছে। এলজিউডি সড়ক থেকে প্রায় এক কিঃমিঃ দূরে বিদ্যালয়টি। এডিবি অর্থায়নে নির্মিত ইটসলিংয়ের সড়ক ছয়মাস ধরে নির্মাণ সামগ্রী পরিবহণ করায় সড়কটি খালখন্দে একবারে নালায় পরিণত হয়েছে। এখন বর্ষার পানি জমে সড়কটি চলাচলের একবারে অযোগ্য হয়ে পড়েছে। এলাকবাসী এই সড়ক দিয়ে মালামাল নেয়া তো দুরের কথা হেটেও যেতে পারছে না। ছাত্র-ছাত্রীদের বিদ্যালয়ে যেতে কষ্ট হচ্ছে।

উত্তর ভবানীপুর গ্রামের বাসিন্দা আঃ জলিল ও কবির হোসেন সহ একাধিক ব্যক্তি অভিযোগ করে জানান, ভবনের মালামাল রাস্তা দিয়ে নেয়ায় রাস্তার ইট উঠে বড় বড় গর্ত হয়ে গেছে। এখন চলাচল করা যাচ্ছে না। ঠিকাদারের কাছে বললে তারা কোন গুরুত্ত্ব দিচ্ছে না।

ওই ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ শহিদুল ইসলাম জানান, উত্তর ভবানীপুর সাইক্লোন সেল্টারর নির্মান সামগ্রী পরিবহন করতে ওই সড়ক একবারে নালা হয়ে গেছে। সাধারণের চলাচলে অযোগ্য হয়ে পড়েছে।
উপজেলা এলজিইডির উপ-প্রকৌশলী রবীন্দ্রনাথ হালদার জানান,মালামাল পরিবহণ করতে সড়কের ক্ষতি করলে নির্মানাধীন প্রতিষ্ঠান সড়ক সংস্কার করে দিবে। এলাকাবাসী ওই ঠিকাদারকে চাপ প্রয়োগ করলে সড়ক ঠিক করতে বাধ্য হবে।

তবে ওই ভবন নির্মানের ঠিকাদারী প্রতিষ্ঠান এম আর কে (জে.ভি) এন্টার প্রাইজের সহকারী আকবার আলী কে সড়কের ক্ষতির বিষয় জানতে চাইলে তিনি বলেন সরকারী রাস্তা সরকারী ভাবে ঠিক হবে। তিনি রাস্তা সংস্কারে রাজি নন। তবে এলাকবাসীর দূর্ভোগ লাগবে জরুরী সড়কটি সংস্কার প্রয়োজন।

Print Friendly and PDF
ব্রেকিং নিউজঃ