ঢাকা, রবিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

পিরোজপুরে হত্যার ১৫ বছর পর ২ আসামীর যাবজ্জীবন কারাদন্ড

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর, ২০২২ ১০:৫৭ : পূর্বাহ্ণ

পিরোজপুর প্রতিনিধি
পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার এক হত্যা মামলায় ২ জনকে যাবজ্জীবন কারাদন্ডাদেশ দিয়েছে আদালত। গতকাল বুধবার দুপুরে পিরোজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নূরুল ইসলাম এ আদেশ প্রদান করেন।
আদেশে ইন্দুরকানী উপজেলার দক্ষিন কলারণ গ্রামের বাসিন্দা মো. ফজলুল হকের পুত্র আবুল কালাম কালু (৩৩) ও তার বড় ভাই মো: হারুন (৫০) কে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করা হয়েছে। একই সঙ্গে উভয়কে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ডের আদেশ দেয়া হয়। রায়ের সময় আসামী মোঃ হারুন পলাতক ছিল।
রাষ্ট্রপক্ষের আইনজীবি এপিপি মো. জহুরুল ইসলাম জানান, ২০০৬ সালের ০৮ মার্চ ইন্দুরকানী থানায় মোদাচ্ছের আলী হাওলাদার বাদী হয়ে তার আপন ভাগ্নে রফিকুল ইসলামকে হত্যার অভিযোগে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় খেজুর গাছের রস নামানোকে কেন্দ্র করে স্থানীয় নূর মোহাম্মদ তহশিলদারের মিষ্টি আলুর ক্ষেতে কুপিয়ে এ হত্যার ঘটনা ঘটেছে উল্লেখ করেন তিনি।
পরে মামলার তদন্ত কর্মকর্তা একই বছরের ০৫ অক্টোবর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দির্ঘ শুনানী শেষে বুধবার আদালতের বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ নূরুল ইসলাম এ আদেশ প্রদান করে । মামলায় আসামী পক্ষের আইনজীবি ছিলেন এ্যাডভোকেট শেখ দেলোয়ার হোসেন এবং এ্যাডভোকেট মঞ্জুরুল আজম খান।

Print Friendly and PDF
ব্রেকিং নিউজঃ