ঢাকা, মঙ্গলবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

রাজাপুরে এসির বিষাক্ত গ্যাসে নিহত ২, আহত ৩

প্রকাশ: ২০ আগস্ট, ২০২২ ১১:৩২ : পূর্বাহ্ণ

রাজাপুর(ঝালকাঠি) প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুরে এসির বিষাক্ত গ্যাসে দমবন্ধ হয়ে স্বামী ও স্ত্রী নিহত হয়েছে। এ ঘটনায় নিহত দম্পত্তির ছেলে, ছোট ভাইয়ের বউ ও তাদের বাচ্চা আহত হয়েছে। আহতদের রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গতরাতে উপজেলার সাতুরিয়া ইউনিয়নের দক্ষিন তারাবুনিয়া চান্দের বাড়ি এলকায় এ ঘটনা ঘটে।

রাজাপুর থানা পুলিশ ও স্থানীয়রা জানায়, সাতুরিয়ার আমতলা বাজারের ব্যবসায়ী ফোরকান হাওলাদার (৪৫) জেনারেটর চালিয়ে বাড়ির একটি কক্ষে এসি ছেড়ে স্ত্রী মাহিনুর বেগম (৪০), ছেলে মাইনুল ইসলাম (১৪), ছোট ভাই রুবেলের স্ত্রী মাহফুজা বেগম (৩২) ও ভাইয়ের মেয়ে সারা মনি (৩) কে নিয়ে ঘুমিয়ে পড়ে। রাতে এসিতে শব্দ হয়। এরপরই বিষাক্ত গ্যাস ছড়িয়ে পড়ে ওই কক্ষে। সেখানে ঘুমিয়ে থাকা পাঁচজনই অসুস্থ হয়। আজ শনিবার সকালে তাদের কোন সারাশব্দ না পেয়ে বড়ভাই সেলিম হাওলাদার ১১টার দিকে গেটের তালা ভেঙে ভেতরে গিয়ে লোকজন নিয়ে তাদের উদ্ধার করেন। এর মধ্যে ব্যবসায়ী ফোরকান হাওলাদার ও তাঁর স্ত্রী মাহিনুর বেগম দমবন্ধ হয়ে মারা যায়। আহতরা অজ্ঞান ছিল, তাদের উদ্ধার করে রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

আহত মাহফুজা বেগম বলেন, ঘরের সবাই রাত ১১টার দিকে শোয়ার পরে শুনতে পাই এসি থেকে থেমে থেমে শব্দ হচ্ছে আর গন্ধ বের হচ্ছে। আমি বারবার ওঠার চেষ্টা করেও উঠতে পারিনি। পরে আর কিছু বলতে পারিনা। একটু আগে দেখি আমাদের সবাই ধরাধরি করে ঘর থেকে বের করে হাসপাতালে নিয়ে আসছে।
রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের ডাঃ মো. আমির সোহেল বলেন, আহত অবস্থায় ৩ জন আমাদের কাছে চিকিৎসা নিতে আসে তারা মোটামুটি সুস্থ আছে। তারপরেও আমরা তাদের ২৪ ঘন্টার পর্যবেক্ষনে রেখেছি।

রাজাপুর থানার পরিদর্শক (তদন্ত) গোলাম মোস্তফা জানান, জেনারেটর দিয়ে এসি চালানোর কারণে রাতেই বিষাক্ত গ্যাস ছড়িয়ে পড়ে এ ঘটনা ঘটে। লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঝালকাঠি সদর হাসপাতাল মর্গে পাঠানো হবে।

 

Print Friendly and PDF
ব্রেকিং নিউজঃ