ঢাকা, মঙ্গলবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

শোক দিবস পালনে শিক্ষা প্রতিষ্ঠানে অনুদান দিলেন মিরাজুল ইসলাম

প্রকাশ: ১৪ আগস্ট, ২০২২ ৫:২৪ : পূর্বাহ্ণ

পিরোজপুরের ভান্ডারিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় পালনের জন্য ৩৩০ টি শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় ১৭ লক্ষ টাকা অনুদান দিয়েছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিরাজুল ইসলাম। অনুদানের এই অর্থ নিজস্ব তহবিল থেকে দিয়েছেন তিনি।

গতকাল শনিবার বিকেলে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের  এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এ অনুদান প্রদান করেন। এসময় আন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মশিউর রহমান মৃধা, ধাওয়া ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান টুলু, গৌরীপুর ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান চৌধুরী, উপজেলা শিক্ষা অফিসার মোঃ নাছির উদ্দিন খলিফা, প্রধান শিক্ষক আঃ রাজাক প্রমূখ।

 

আগামী ১৫ আগষ্ট শোক দিবস পালনের জন্য প্রতি বছরের ন্যায় অনুদান দেওয়া হয়েছে উপজেলার ১৬৫ টি প্রাথমিক বিদ্যালয়, ৮৪ টি মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসায়, ৫ টি কলেজ, ২১ টি কিন্ডারগার্টেন এবং ৫৫ টি এতিমখানায়।

 

এছাড়া শোকের মাস উপলক্ষ্যে বিভিন্ন মসজিদ, মন্দির ও মাদ্রাসায় মাসব্যাপী কোরআন তেলাওয়াত, দোয়া মোনাজাত, প্রার্থনা ও খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন মিরাজুল ইসলাম।

 

উল্লেখ্য, সারাদেশে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০১৯ এর জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ ব্যক্তি ও প্রতিষ্ঠানের নাম ঘোষণা করে শিক্ষা অধিদফতর। সেখানে শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন মিরাজুল ইসলাম।

Print Friendly and PDF
ব্রেকিং নিউজঃ