ঢাকা, মঙ্গলবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

মান বাঁচানোর ম্যাচে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে দুই পরিবর্তন

প্রকাশ: ০৭ আগস্ট, ২০২২ ৭:২০ : পূর্বাহ্ণ

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আজ মুখোমুখি হচ্ছে স্বাগতিক জিম্বাবুয়ে ও বাংলাদেশ। হারারে স্পোর্টস ক্লাব মাঠে সেই ম্যাচে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছে জিম্বাবুয়ে।

বাংলাদেশের আজকের একাদশে এসেছে দুটি পরিবর্তন। লিটন কুমার দাস ও মুস্তাফিজুর রহমানের জায়গায় একাদেশ ঢুকেছেন নাজমুল হোসেন শান্ত ও তাইজুল ইসলাম।

 

তিন ম্যাচের সিরিজে জিম্বাবুয়ে ১-০ ব্যবধানে এগিয়ে আছে। তাই সিরিজে টিকে থাকতে হলে জয়ের বিকল্প নেই টাইগারদের। ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে জিম্বাবুয়েতে গেছে বাংলাদেশ। নিজেদের সবচেয়ে সফল ফরম্যাটেই যদি জিম্বাবুয়ের কাছে সিরিজ হারে, তাহলে সেটা হবে টাইগারদের জন্য বড় লজ্জার। সেই লজ্জা থেকে রেহাই পেতে আজ জ্বলে উঠতে হবে তামিমদের।

চোট জর্জর দলের সঙ্গে যোগ দিতে গতকাল হারারের পথে উড়াল দিয়েছেন ওপেনার নাঈম শেখ ও পেসার এবাদত হোসেন। যদিও তাঁরা পৌঁছনোর আগেই শুরু হয়ে যাবে আজকের ম্যাচ।

একনজরে বাংলাদেশের একাদশ

তামিম ইকবাল, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, মাহমুদ উল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও তাইজুল ইসলাম।

Print Friendly and PDF
ব্রেকিং নিউজঃ