ঢাকা, বৃহস্পতিবার, ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ , ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

মঠবাড়িয়ায় ইউনিয়ন আওয়ামীলীগের অফিস উদ্বোধনে বোমা বিস্ফোরণ

প্রকাশ: ১৫ জুলাই, ২০২২ ১:২৪ : অপরাহ্ণ

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার বড় মাছুয়া ইউনিয়নে আওয়ামী লীগের একটি অফিস উদ্বোধনের সময় বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার বিকেলে এ ঘটনা ঘটে। এতে কমপক্ষে ৩ জন আহত হয়েছেন। পুলিশ এ ঘটনায় ৩ জনকে গ্রেপ্তার করেছে।

 

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার বড়মাছুয়া ইউনিয়নে আওয়ামীলীগের একটি অফিস উদ্বোধন করতে বৃহস্পতিবার বিকেলে মঠবাড়িয়া শহর থেকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিউদ্দিন আহমেদ ফেরদৌস এবং উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহমেদ নেতাকর্মী নিয়ে বড় মাছুয়া যাচ্ছিলেন। তারা বড় মাছুয়া বাজারে পৌঁছা মাত্র অফিস উদ্বোধনের বিপক্ষের স্থানীয় একটি গ্রুপ জয় বাংলা বলে শ্লোগান দিতে থাকেন। এসময় অফিস উদ্বোধনস্থলে পূর্বে থেকে উপস্থিত নেতাকর্মীরাও শ্লোগান দিতে থাকে। পরে দুই পক্ষের লোকজন একে অপরের দিকে ইটপাটকেল ছুড়তে শুরু করে। এতে উভয় পক্ষের অন্তত ৩ জন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ছুড়ে উভয়পক্ষের নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়।

 

পরে পুলিশের হস্তক্ষেপে পরিবেশ‌ স্বাভাবিক হলে অফিস উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠান শুরু হওয়ার ১৫ মিনিট পরেই অনুষ্ঠানস্থলের পাশে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।

 

উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিউদ্দিন আহমেদ ফেরদৌস জানান, বিদ্রোহী ইউপি চেয়ারম্যান নাসির হাওলাদারের নেতৃত্বে প্রথমে আমাদের গাড়ি বহরে গতিরোধ করা হয়। পরে ইউনিয়ন আওয়ামী লীগের অফিস উদ্বোধন বানচাল করতে তারা বোমা হামলা চালায়। এতে আমাদের কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। আহতদের মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

 

অপরদিকে ইউপি চেয়ারম্যান নাসির হোসেন হাওলাদার তার নেতৃত্বে হামলা চালানোর ঘটনা অস্বীকার করে বলেন, উল্টো আমাদের লোকজনের উপরে তাদের লোকজন হামলা চালিয়েছে। আমাদের যুবলীগের এক নেতা গুরুতর আহত হয়েছে। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বরিশালে রেফার করা হয়েছে।

 

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ মুহা. নূরুল ইসলাম বাদল জানান, এ ঘটনায় বড় মাছুয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি মাইনুল ইসলাম বাদি হয়ে বড় মাছুয়া ইউপি চেয়ারম্যান নাসির হোসেন হাওলাদার সহ ২৫ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন। ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

Print Friendly and PDF
ব্রেকিং নিউজঃ