ঢাকা, বৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

দুর্নীতির কারণে উন্নয়ন বাঁধাগ্রস্থ হয়! দুর্নীতি বন্ধ করতে পারলে আমাদের জিডিপি বৃদ্ধি পাবে- দুদক কমিশনার ড. মোজাম্মেল হক খান

প্রকাশ: ০৩ জুলাই, ২০২২ ১২:২৪ : অপরাহ্ণ

দুর্নীতি দমন কমিশনের কমিশনার ড. মোঃ মোজাম্মেল হক খান বলেছেন স্বাধীনভাবে কাজ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুদককে নিরন্তর সহযোগিতা দিয়ে যাচ্ছেন। দুদক এখন একটি প্রভাবমুক্ত স্বাধীন প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। আমাদের কর্মকান্ডের জন্য কারো কাছে জবাবদিহি করতে হয় না। শুধুমাত্র চাকুরিজীবিরাই দুর্নীতি করেন তা সঠিক নয়, বিভিন্ন শ্রেণি ও পেশার একটি অংশ এখন দুর্নীতির সাথে জড়িত। দুর্নীতি বন্ধ করা সম্ভব হলে আমাদের জিডিপি ২% বৃদ্ধি পাবে, দুর্নীতির কারণে উন্নয়ন বাঁধাগ্রস্থ হয়। আজ রবিবার দুপুরে পিরোজপুরের জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ আব্দুর রাজ্জাক-সাঈফ মিজান স্মৃতি মিলনায়তনে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে দুদক কমিশনার এসব কথা বলেন।

 

আজ সকালে শহরের বাইপাস সড়কের দূর্নীতি দমন কমিশন পিরোজপুর-ঝালকাঠি সমন্বিত জেলা কার্যালয়ের উদ্বোধন শেষে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়। পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় দুদক কমিশনার বলেন, বাংলাদেশে বর্তমান গণতান্ত্রিক অবস্থা পৃথিবীর অনেক দেশের চেয়ে ভাল। ই-টেন্ডারিং ব্যবস্থা বর্তমান সরকার করেছে টেন্ডার প্রক্রিয়াকে দুর্নীতিমুক্ত করবে। দুদকের ১১টি কৌশলের মধ্যে ৫টি হচ্ছে প্রতিরোধ ও ৬টি হচ্ছে প্রতিকার। তিনি বলেন, ১৯৫৭ সালে বঙ্গবন্ধু বলেছিলেন শুধুমাত্র আইন করে দুর্নীতি বন্ধ করা যাবে না- এজন্য প্রয়োজন সচেতনতা সৃষ্টি করা। দুদকের দায়ের করা মামলাগুলো দীর্ঘ সূত্রতার বিষয়টি স্বীকার করে তিনি বলেন এসব মামলা দ্রুত বিচার করার জন্য আমরা পদক্ষেপ নিচ্ছি। প্রধানমন্ত্রীর নির্ধেশনা অনুযায়ী দুর্নীতি প্রতিরোধে আমাদের জিরো টলারেন্সে যেতে হবে। দুদকের কাজের গতি অতীতের চেয়ে অনেক বৃদ্ধি পেয়েছে, আগামীতে আরো বৃদ্ধি পাবে বলেও জানান দুদক কমিশনার ।

 

অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মনিরা পারভীন এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন,  দুদকের প্রধান কার্যালয়ের পরিচালক শেখ মোঃ ফানাফিল্যা, পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান পিপিএম সেবা, সিনিয়র সাংবাদিক গৌতম চৌধুরী, সরকারি সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ আলী আজম, প্রেসক্লাব সভাপতি এ্যাড. রেজাউল ইসলাম শামীম, সম্পাদক এস.এম. তানভীর আহমেদ, বাংলাদেশ বেতারের মাহমুদ হোসেন, দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মনিরুজ্জামান নাসিম, সাংবাদিক হাসিবুল ইসলাম সহ বিভিন্ন শ্রেণি ও পেশার নেতৃবৃন্দ এ সভায় বক্তব্য রাখেন। মতবিনিময় সভায় জেলার নির্বাহী প্রকৌশলীগণ, জেলা প্রশাসনের কর্মকর্তাগণ, উপজেলা নির্বাহী অফিসারগণ, জেলা পর্যায়ের কর্মকর্তাগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণসহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন। সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক দুর্নীতি প্রতিরোধে সকলের সহযোগিতা কামনা করেন।

Print Friendly and PDF
ব্রেকিং নিউজঃ