ঢাকা, মঙ্গলবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

শিক্ষক হত্যা ও লাঞ্ছনার প্রতিবাদে কাউখালীতে শিক্ষকদের ঘন্টা ব্যাপী মানব বন্ধব

প্রকাশ: ০২ জুলাই, ২০২২ ২:৩৬ : অপরাহ্ণ

 

কাউখালী (পিরোজপুর) সংবাদদাতা॥ শিক্ষক হত্যা ও লাঞ্ছনার প্রতিবাদে শনিবার দুপুরে কাউখালীতে আলাদা আলাদাভাবে উপজেলা শিক্ষক সমাজ ও বাংলাদেশ শিক্ষক সমিতি কাউখালী শাখার আয়োজনে উপজেলা সড়কে ও মুজিবচত্বরে ঘন্টাব্যাপী মানব বন্ধন অনুষ্ঠিত হয়।

 

মানব বন্ধনে মোট ২ শতাধিক শিক্ষকদের উপস্থিতিতে সরকারি কাউখালী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ নজরুল ইসলাম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন সরকারি কাউখালী কলেজের প্রভাষক মোঃ মনিরুল ইসলাম, কাউখালী মহিলা কলেজের অধ্যক্ষ অলোক কর্মকার, প্রভাষক শাহজাদী রেবেকা চৈতী, হোগলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কিরন হালদার, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মনিরুজ্জামান তালুকদার পল্টন, শিক্ষানুরাগী আঃ লতিফ খসরু, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি সুব্রত রায় প্রমূখ ।

অপর দিকে বাংলাদেশর শিক্ষক সমিতির কাউখালী উপজেলা শাখার সভাপতি বাবু তপচক্রবর্তীর সভাপতিত্বে ২ শতাধিক শিক্ষকের উপস্থিতিতে বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সাধারন সম্পাদক আমরাজুড়ী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গৌতম চন্দ্র দাস, উত্তর নিলতী সমতট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান, আইরন এম.এম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নান্না মিয়া, সহকারী শিক্ষক আল আমিন হোসেন রাসেল, বাবুল ঘোষ এ সময় সংহতি প্রকাশ করেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মনিরুজ্জামান তালুকদার পল্টন, সহ সভাপতি সুনীল কুন্ডু, শিক্ষানুরাগী আঃ লতিফ খসরু প্রমূখ।

 

উপজেলার গুনীজন, সুশীলসমাজ, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, সাংবাদিকসহ বিভিন্ন স্তরের লোকজন সংহতি প্রকাশ করেন। বক্তারা বলেন, দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রতিনিয়ত শিক্ষকদেরকে শারীরিক ও মানষিকভাবে লাঞ্ছিত করা হইতেছে। এ ছাড়া সম্প্রতি সাভারের হাজী ইউনুছ আলী স্কুল এন্ড কলেজের রাষ্ট্র বিজ্ঞানের প্রভাষক উৎপল কুমারকে পিটিয়ে হত্যা করা হয়।

 

এ ধরনের ন্যাক্কার জনক ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে সর্বোচ্চ শাস্তির দাবী জানান। বক্তারা আরেও বলেন এ ধরনের ঘটনার যাতে পুনরাবৃত্তি না হয় এবং সুষ্ঠু বিচার না হলে শিক্ষকরা আরও বড় ধরনের কর্মসূচি দেবে বলে জানান।

Print Friendly and PDF
ব্রেকিং নিউজঃ