ঢাকা, বৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

১৪তম শিক্ষক নিবন্ধনধারী ৪৮৩ জনকে নিয়োগ দেওয়ার নির্দেশ

প্রকাশ: ২৯ জুন, ২০২২ ৭:২৩ : পূর্বাহ্ণ

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) ১৪তম নিবন্ধনধারী ৪৮৩ জনকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এনটিআরসিএ’র চেয়ারম্যান, শিক্ষা সচিবসহ সংশ্লিষ্টদের আদালতের রায় দ্রুততম সময়ের মধ্যে বাস্তবায়ন করতে বলা হয়েছে।

এ বিষয়ের রুল যথাযথ ঘোষণা করে আজ বুধবার বিচারপতি কাশেফা হোসেন ও বিচারপতি কাজী জিনাত হক সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ রায় দেন। রিটের পক্ষে সুপ্রিমকোর্টের আইনজীবী ফারুক হোসেন আদালতের রায়ের বিষয়টি সাংবাদিকদের জানান।

এর আগে ১৪তম নিবন্ধনধারী জাকির হোসেনসহ মোট ২৫০ জন এ রিট দায়ের করেন। রিটে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের সচিব, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি), বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যানসহ মোট সাতজনকে বিবাদী করা হয়।

সেই রিটের প্রাথমিক শুনানি নিয়ে ১৪তম নিবন্ধনে উত্তীর্ণদের নিয়োগ দিতে কেন সুপারিশ করা হবে না, তা জানতে চেয়ে ২০২১ সালের ৬ জুন রুল জারি করেন হাইকোর্ট। বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের সমন্বয়ে গঠিত তৎকালীন হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন। দীর্ঘদিন পর শুনানি নিয়ে ওই রুলটি যথাযথ ঘোষণা করে রায় দিলেন হাইকোর্ট।

Print Friendly and PDF
ব্রেকিং নিউজঃ