ঢাকা, বৃহস্পতিবার, ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ , ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

নাজিরপুরে দুই ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর বিজয়

প্রকাশ: ১৬ জুন, ২০২২ ৪:২২ : পূর্বাহ্ণ

পিরোজপুর প্রতিনিধি
পিরোজপুরের নাজিরপুর উপজেলায় ৯ম ধাপে ২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা মার্কার প্রার্থীদের ভরাডুবি হয়েছে। বুধবার অনুষ্ঠিত উপজেলার কলারদোয়ানিয়া ও দেউলবাড়ী দোবরা ইউনিয়নে ইভিএম এর মাধ্যমে সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে। দুই ইউনিয়নেই স্বতন্ত্র প্রার্থীদের বিজয় হয়েছে।

 

নির্বাচনে দেউলবাড়ী দোবরা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এফ এম রফিকুল ইসলাম বাবুল বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৪ হাজার ৫০৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আনারস প্রতীকের মো. মিজানুর রহমান গাজী পেয়েছেন ৩ হাজার ৬২১ ভোট। আওয়ামীলীগ মনোনিত নৌকা মার্কার প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মাষ্টার মো. ওয়ালিউল্লাহ ৩ হাজার ৫৩৬ ভোট পেয়ে হয়েছেন তৃতীয় । নির্বাচিত চেয়ারম্যান এফএম রফিকুল ইসলাম বাবুল আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ও ওই ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক।

অপরদিকে উপজেলার কলারদোয়ানিয়া ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান মো. হাসানাত ডালিম (বিএনপি সমর্থিত) আবারও বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৬ হাজার ৬২৬ ভোট। তার নিকটতম আওয়ামীলীগ মনোনিত নৌকা মার্কার প্রার্থী মো. কবির হোসেন বাহাদুর পেয়েছেন ৩ হাজার ৬৪ ভোট।

উপজেলা নির্বাচন কর্মকর্তা এবিএম ছিদ্দিকুর রহমান জানান, ওই দুই ইউনিয়নে সকাল ৮ থেকে বিকাল ৪টা পর্য়ন্ত সুষ্ঠভাবে ভোট গ্রহন হয়। ওই সব কেন্দ্রে পুরুষ ভোটারের থেকে নারী ভোটারের উপস্থিতি ছিলো বেশী ।

দেউলবাড়ি দোবড়া ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১৬ হাজার ৬৩৩ জন। ইউনিয়নে সাধারণ সদস্য ৩৪ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে প্রতিদ্বন্দিতা করছেন ১০জন প্রার্থী। এছাড়াও কলারদোয়ানিয়া ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৬ হাজার ৩০০ জনের বিপরিতে ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৩৩ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

Print Friendly and PDF
ব্রেকিং নিউজঃ