ঢাকা, বৃহস্পতিবার, ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ , ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

পদ্মা সেতু নির্মাণে জড়িত সকলের সঙ্গে গ্রুপ ছবি তুলবেন প্রধানমন্ত্রী

প্রকাশ: ১৪ জুন, ২০২২ ৭:৫৯ : পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগ্রহ প্রকাশ করে বলেছেন, পদ্মা সেতু নির্মাণে জড়িত সকলের সঙ্গে গ্রুপ ছবি তুলবেন। পদ্মা সেতুর নির্মাণ কাজে ব্যবহৃত যন্ত্র-যন্ত্রাংশ দিয়ে ভাঙ্গা অংশে একটি জাদুঘর করার নির্দেশও দেন তিনি। এমনটিই জানিয়েছেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড শামসুল আলম।

আজ মঙ্গলবার (১৪ জুন) রাজধানীর শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠক অনুষ্ঠিত হয়।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একনেক সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১০ হাজার ৮৫৫ কোটি ৬০ লাখ ব্যয়ে ১০টি প্রকল্প একনেক সভায় অনুমোদন দেওয়া হয়েছে। এর মধ্যে সরকারি তহবিল থেকে ৫ হাজার ১৪২ কোটি টাকা ব্যয় করা হবে।

 

সভা শেষে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড শামসুল আলম সংবাদ সম্মেলনে বিস্তারিত জানান। প্রধানমন্ত্রীর নির্দেশনা তুলে ধরে শামসুল আলম বলেন, পদ্মা সেতু নির্মাণে জড়িত সংশ্লিষ্ট শ্রমিক, কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে ছবি তুলবেন প্রধানমন্ত্রী। পদ্মা সেতুর নির্মাণ কাজে ব্যবহৃত যন্ত্র যন্ত্রাংশ দিয়ে ভাঙ্গা অংশে একটি জাদুঘর করার নির্দেশ তিনি।

প্রতিমন্ত্রী আরো বলেন, আগামীতে হাওর অঞ্চলের সব সড়ক এলিভেটেড বা উড়াল সড়ক নিমার্ণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। হাওরের সড়কে ছোট কালভার্ট নির্মাণ না করে বড় ব্রিজ করার নির্দেশনা দেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, হাওর এলাকায় ভবিষ্যতে যে সড়ক হবে সেগুলো উড়াল সড়ক করা হবে। পানি প্রবাহ ঠিক রাখতে কালভার্টের পরিবর্তে ব্রিজ করার নির্দেশনা দিয়েছেন। এছাড়া মূল্যস্ফীতি বাদ দিলে পদ্মা সেতুর মূল খরচ দিয়েই এই সেতু নির্মাণ করা হয়েছে।

Print Friendly and PDF
ব্রেকিং নিউজঃ