ঢাকা, রবিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ভান্ডারিয়ায় শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক ওরিয়েন্টেশন কর্মশালা

প্রকাশ: ১২ জুন, ২০২২ ১০:২৫ : পূর্বাহ্ণ

ভান্ডারিয়া (পিরোজপুর) প্রতিনিধিঃ “নারী ও শিশু ” উন্নয়নে সচেতনতা মূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়)” শীর্ষক প্রকল্পের আওতায় নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের সমন্বয়ে পিরোজপুর জেলা তথ্য অফিসের আয়োজনে ভান্ডারিয়া এক দিনব্যাপী ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

 

রবিবার উপজেলা ধাওয়া ইউনিয়নের ধাওয়া বায়তুল আমান দাখিল মাদরাসা হল রুমে “নারী ও শিশু ” উন্নয়নে সচেতনতা মূলক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠানে সকাল দশটায় পিরোজপুর জেলা তথ্য অফিসাসের উপপরিচালক মোঃ শাহ আলমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) রুমানা আফরোজ।

 

বিশেষ বক্তা হিসেবে উপস্তিত ছিলেন ধাওয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিদ্দিকুর রহমান টুলু, ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আলী আজিম, মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ মৃধা প্রমূখ।

 

কর্মশালায় বক্তারা অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য, মা ও শিশুর স্বাস্থ্য পরিচর্যা, নিরাপদ মাতৃত্ব, শিশুর পানিতে ডোবা প্রতিরোধ, শিক্ষা, নারীর ক্ষমতায়ন, জন্ম নিবন্ধন, নারীর সামাজিক নিরাপত্তা কর্মসূচি, শিশু ও নারী নির্যাতন প্রতিরোধ, শিশু ও নারীর অধিকার, শিশুর যথাযথ বিকাশ, পরিবেশ সুরক্ষা ও দূর্যোগ কালীন নারী ও শিশুর সচেতনতা ও জেন্ডার সমতা বিষয়ক আলোচনা করেন।

 

এসময়চেয়ারম্যান,শিক্ষক,সাংবাদিক,ইমাম, পুরোহিত সহ ৪০ প্রশিক্ষনার্থী ওরিয়েন্টেশন কর্মশালায় অংশগ্রহন করেন।

Print Friendly and PDF
ব্রেকিং নিউজঃ