ঢাকা, বৃহস্পতিবার, ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ , ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

সড়ক দুর্ঘটনায় শিক্ষার্থী তালহার মৃত্যুর ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন

প্রকাশ: ০৮ জুন, ২০২২ ৭:৫২ : পূর্বাহ্ণ

ভান্ডারিয়া (পিরোজপুর) প্রতিনিধিঃ সড়ক দুর্ঘটনায় ভান্ডারিয়া বন্দর নূরানী তা’লীমুল কুরআন মাদরাসার দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী মোঃ আবু তালহার নিহতের ঘটনায় দোষী চালকসহ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠারে শিক্ষার্থী, শিক্ষক ও এলাকাবাসী।

 

আজ বুধবার সকাল দশটায় প্রায় এক কিলোমিটার এলাকা জুড়ে স্থানীয় লিয়াকত মার্কেটে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। রাস্তায় লাশের মিছিল, হত্যাকারীর বিচার চাই, তালহার নামে চত্ত্বর চাই, বেপরোয়া মোটর সাইকেল চালকের ফাঁসি চাই, আমার ভাইয়ের লাশ রাস্তায় কেন? লেখা সম্বলিত বিভিন্ন প্লেকার্ড নিয়ে এলাকার হাজার হাজার ছাত্র ছাত্রী, শিক্ষক, অভিবাবকসহ সর্বস্তরের জনগণ এতে অংশ নেয়।

 

তালহার ঘাতক মোটর সাইকেল চালক সাজিদ ইশরাকে দ্রুত গ্রেফতার ও ফাঁসির দাবি জানিয়ে সমাবেশে বক্তাব্য রাখেন মাদরাসার সভাপিত আলহাজ¦ বাদশা জোমাদ্দার, মুক্তিযোদ্ধা আঃ মান্নান হাওলাদার, ব্যবসায়ী সজিব তালুকদার, শিক্ষক মাহমুদুল হক, মাওলানা জাকারিয়া আল ফরিদ, মুফতি আবু হানিফ প্রমূখ।

 

এসময় বক্তারা বলেন, আমাদের রাস্তায় থাকার কথা নয়। কিন্তু দুঃখজনক কারণে আমাদেরকে রাস্তায় নামতে হয়েছে। আজকের মতো ভবিষ্যতে যাতে আমাদের রাস্তায় দাড়াতে না হয়। এজন্য আমরা চাই সরকার নীতিগত সিদ্ধান্ত মধ্যে দিয়ে সুষ্ঠু ও নিরপেক্ষ বিচারের মাধ্যমে বেপরোয়া চালকদের বিচারের আওতায় আনুক। আমরা চাই না তালহার মতো আর কারো জীবন এভাবে অকালে ঝড়ে পড়ুক। ঘাতক সাজিদ ইশরাক উশৃঙ্খল জীবন-যাপন করতো। তার কারনে ইতি পূর্বে এক কিশোরী আত্মহত্যা করেছে। সে মামলার ২নম্বর আসামী। তাকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে। পাশাপাশি সড়ক দুর্ঘটনার স্থান কে তালহা চত্ত্বর নাম করেনের দাবী জানান তারা।

 

প্রসঙ্গত, গত শুক্রবার (৩ জুন) সন্ধ্যায় ভান্ডারিয়া- চরখালি সড়কের বাইপাস মোড়ে আনোয়ার মেম্বারের বাড়ির সামনের সড়কে বেপরোয়া গাড়ির চাপায় মাদরাসা ছাত্র মো.আবু তালহা (৮) মর্মান্তিক মৃত্যু হয়। তালহা নদমুলা শিয়ালকাঠী ইউনিয়নের দক্ষিণ শিয়ালকাঠী গ্রামের বাসিন্দা ব্যবসায়ী মো. হাবিবুর রহমানের ছেলে ও ভান্ডারিয়া বন্দর নূরানী তা’লীমুল কুরআন মাদ্রাসার দ্বিতীয় শ্রেণির শিক্ষাথী ছিলো।

Print Friendly and PDF
ব্রেকিং নিউজঃ