ঢাকা, মঙ্গলবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

জাতীয় পর্যায়ে উপস্থিত বক্তৃতায় দ্বিতীয় ভাণ্ডারিয়ার মেয়ে নিসা বিনতে জিহাদ

প্রকাশ: ০৫ জুন, ২০২২ ৫:৩০ : অপরাহ্ণ

ভাণ্ডারিয়া(পিরোজপুর)
জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে পিরোজপুরের ভাণ্ডারিয়ার মেয়ে নিসা বিনতে জাহিদ আজ রবিবার জাতীয় প্রতিযোগীতায় অংশ নিয়ে দেশের ৮প্রতিযোগীর মধ্যে “বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ” বিষয়ে উপস্থিত বক্তৃতায় দ্বিতীয় স্থান লাভ করেছে।

নিসা বিনতে জিহাদ পিরোজপুরের ভাণ্ডারিয়া বন্দর সরকারি বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী এবং উপজেলার ১৩নং দক্ষিণ শিয়ালকাঠী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. জাহিদুল ইসলাম এবং উপজেলার ৬৭নং নিজ ভাণ্ডারিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক খাদিজা আক্তার দম্পতির বড় মেয়ে।

জানাগেছে, গত দুই বছর বৈশ্বিক অতিমারি করোনার কারনে এ অনুষ্ঠানটি বন্ধ থাকায় এ বছর অনুষ্ঠিত হয়। তাতে গত ১৮মে ভাণ্ডারিয়া উপজেলা,২৩মে পিরোজপুর জেলা ,২৯মে বরিশাল বিভাগীয় পর্যায়ে একই বিষয়ে প্রথম স্থান লাভ করে। আজ রবিবার জাতীয় পর্যায়ে রাজধানীর সরকারি ল্যাবরেটরী হাইস্কুল মিলনায়তনে সকাল আট টায় রেজিস্ট্রেশন শেষে দশ টায় অনুষ্ঠানে অংশ গ্রহন করে সে। সকল ইভেন্টে প্রতিযোগীতা মূলক অনুষ্ঠান শেষে বিকেল সাড়ে তিন টায় আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি। এতে সে দ্বিতীয় স্থান লাভ করে।

এদিকে নিসার স্কুলে খবরটি পৌঁছালে স্কুলের প্রধান শিক্ষক মো. মাহমুদ চৌধুরী জানান,নিসা একজন মেধাবী ছাত্রী। সে ক্লাসে লেখা পড়ায় যেমন ভাল তেমনি ক্রীড়া সাংস্কৃতিক অঙ্গনেও ভাল । গ্রামীণ জনপদের প্রত্যন্ত অঞ্চলথেকে ঢাকায় গিয়ে অনুষ্ঠানে অংশ গ্রহন করে যে দ্বিতীয় স্থান লাভ করেছে এটাই যথেষ্ট। তার পরেও এবছর অংশ গ্রহণে যে অভিজ্ঞতা অর্জন করেছে আশা করি ভবিষ্যতে সে প্রথম স্থান লাভ করবে এ প্রতাশা রইল। সর্বপরি তার উত্তর’র সাফল্য কামনা করি। মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জহিরুল আলম জানান, অভিভাবকরা সচেতন বিধায় পরিবার থেকে সুশিক্ষা পাওয়ার ফলে তার এ সাফল্য। আজকের যতটুকু জড়োতা ছিল তা কাটিয়ে আগামীতে প্রথম স্থান লাভ করে এ উপজেলার সুনাম ধরে রাখবে এ কামনা করি।

নিসা বিনতে জাহিদ জানান,লেখা পড়ার পাশা পাশি ক্রীড়া এবং সাংস্কৃতিক চর্চা আমাদের মেধা বিকাশে সহায়ক হবে। এ প্রতিযোগীতায় অংশ গ্রহন করে আমার জীবনে একটি নতুন অভিজ্ঞতা অর্জন হয়েছে। যা ভবিষ্যতে চলার চথে সহায়ক হবে। আমার পরিবার ,শিক্ষকদের সহযোগিতা এবং সকলের দোয়ায় আমার এ সাফল্য। এ জন্য সকলের প্রতি আমি কৃতজ্ঞতা জানাই।

উল্লেখ্য; নির্ধারিত সময়ে এ বিজয়ী প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন প্রধান মন্ত্রী বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

 

Print Friendly and PDF
ব্রেকিং নিউজঃ