ঢাকা, বৃহস্পতিবার, ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ , ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

শিক্ষা প্রতিষ্ঠান ও দেশব্যাপী ছাত্রলীগের হামলার প্রতিবাদে পিরোজপুরে যুবদলের বিক্ষোভ সমাবেশ-পুলিশের বাঁধায় পন্ড

প্রকাশ: ২৮ মে, ২০২২ ১১:৩২ : পূর্বাহ্ণ

 

পিরোজপুর প্রতিনিধি :
সারাদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সহ বিভিন্ন স্থানে ছাত্রলীগের হামলার প্রতিবাদে ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে হত্যার হুমকির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে পিরোজপুর জেলা বিএনপি যুবদল, স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলের নেতৃবৃন্দ। আজ শনিবার (২৮ মে) সকালে পিরোজপুর জেলা বিএনপির কার্যালয় থেকে জেলা যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতাদের নেতৃত্বে একটি মিছিল শুরু হয়ে শহরের পোষ্ট অফিস সড়কে যাবার মুখে পুলিশের বাঁধায় মিছিল পন্ড হয়ে যায়।

পরে পোষ্ট অফিস রোডে ল’ইয়ার্স প্লাজার সামনে পুলিশের ব্যারিকেডের মধ্যে বিক্ষোভ সমাবেশ করে জেলা যুবদল, স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলের নেতৃবৃন্দ।
এ সময় বক্তব্য রাখেন, পিরোজপুর জেলা বিএনপির সদস্য সচিব গাজী ওয়াহিদুজ্জামান লাভলু, জেলা যুবদলের সভাপতি মিজানুর রহমান শাহীন, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম সাঈদ, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনি, জেলা ছাত্রদলের সভাপতি হাসান আল মামুন, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন কুমার সহ নেতৃবৃন্দ।
সমাবেশে বক্তারা বলেন, “ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সারাদেশে আন্দোলন ছড়িয়ে পড়েছে। সরকার পতন না হওয়া পর্যন্ত নেতাকর্মীরা ঘরে ফিরবে না। ঐক্যবদ্ধ হয়ে আওয়ামী লীগের রাহু থেকে জনগণকে মুক্ত করতে হবে। বিএনপি কোনো ব্যক্তি বা দলকে ক্ষমতায় বসাতে নয়, গণতন্ত্র পুনরুদ্ধারে আন্দোলনে নেমেছে।’’
যুবদলের এ সমাবেশ শেষে শহরে ছাত্রলীগের দুইটি আলাদা আলাদা গ্রুপ ছাত্রদল ও বিএনপি বিরোধী মিছিল করে জেলা বিএনপি কার্যালয়ের সামনে সমাবেশ ও মহড়া দেয়।
এ ব্যাপরে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে আমরা বাঁধা দেই নাই, শুধু মাত্র কোন রকম সহিংস ঘটনা যাতে না ঘটে সেজন্য শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছিল।

Print Friendly and PDF
ব্রেকিং নিউজঃ