ঢাকা, মঙ্গলবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ভান্ডারিয়ায় বেশী দামে সয়াবিন বিক্রি করায় জরিমানা

প্রকাশ: ১৩ মে, ২০২২ ৭:১২ : পূর্বাহ্ণ

ভান্ডারিয়া (পিরোজপুর) প্রতিনিধিঃ পিরোজপুরের ভান্ডারিয়ায় বেশি দামে সয়াবিন তেল বিক্রির অপরাধে তিন ব্যবসায়ীকে ২২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পিরোজপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক দেবাশীষ রায় শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত পৌরশহরের বিভিন্ন এলাকায় এ অভিযান চালান।

 

ভান্ডারিয়া পৌরশহরের ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাজার তদারকি অভিযান পরিচালনা করার সময় ‘হক ব্রাদার্স’ নামের একটি দোকানে খোলা সয়াবিন তেলের নির্ধারিত মূল্য ১৫৫ টাকার পরিবর্তে ১৯০ টাকায় বিক্রি করায় দোকান মালিকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়।

 

সরকার বোতলজাত সয়াবিন তেলের মূল্য নির্ধারণ করেছে ১৬৮ টাকা লিটার। সেখানে চৌধূরী এন্টারপ্রাই ১৮০ টাকা বিক্রি করায় ২ হাজার এবং দূর্যয় এন্টারপ্রাইজ ২লিটারের বোতলজাত সয়াবিন তেলের নির্ধারিত মূল্য ৩১৮ টাকার পরিবর্তে ৩৫০ টাকায় বিক্রি করায় ৮ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনাকালে পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

 

পিরোজপুর জেলা ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক দেবাশীষ রায় বলেন, ভান্ডারিয়া উপজেলা বাজারে নির্ধারিত দামের চেয়ে অধিক দামে সয়াবিন তেল বিক্রির দায়ে তিন প্রতিষ্ঠানকে ২২ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং সেই সাথে প্রতিষ্ঠানের মালিকদের সর্তক করা হয়েছে। জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে।

Print Friendly and PDF
ব্রেকিং নিউজঃ