ঢাকা, রবিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

কিউবায় অভিজাত হোটেলে বিস্ফোরণ, নিহত ২২

প্রকাশ: ০৭ মে, ২০২২ ৫:১৪ : পূর্বাহ্ণ

কিউবার রাজধানী হাভানায় একটি পাঁচ তারকা হোটেল ভয়াবহ বিস্ফোরণ ঘটেছে। এতে অন্তত ২২ জন নিহত এবং অর্ধশতাধিক মানুষ আহত হয়েছেন।

বিবিসির প্রতিবেদনে জানানো হয়, স্থানীয় সময় শুক্রবার পুরনো হাভানা শহরে সারাতোগা নামে ওই হোটেলে বিস্ফোরণ ঘটে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, হোটেলের বাইরে পার্ক করা একটি গ্যাস ট্যাংকার জ্বলে ওঠে। এতে বিস্ফোরণে হোটলটি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়। খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে ছুটে যান ফায়ার সার্ভিসের কর্মীরা। ধ্বংসস্তূপে চাপা পড়া মানুষকে উদ্ধার করতে দেখা গেছে তাদের। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন তারা প্রথমে এটিকে ভূমিকম্প ভেবেছিলেন।

কিউবার প্রেসিডেন্ট কার্যালয় জানিয়েছে, বিস্ফোরণে নিহতদের মধ্যে একজন অন্তঃসত্ত্বা নারী ও শিশু রয়েছে। আহতদের নিকটবর্তী হাসপাতালে পাঠানো হয়েছে।

 

ঘটনাস্থল পরিদর্শন করেছেন কিউবা প্রেসিডেন্ট মিগুয়েল দিয়াজ ক্যানেল। তিনি বলেন, ‘এটি বোমা বিস্ফোরণ অথবা হামলা নয়, দুর্ভাগ্যজনক ঘটনা।’

এ ছাড়া সারাতোগা হোটেলের পেছনে একটি স্কুল রয়েছে। তবে বিস্ফোরণের কারণে সেখানে কোনো ক্ষতি হয়নি। স্থানীয় কর্মকর্তারা বলছেন, বিস্ফোরণের পর স্কুলের সকল শিশুকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

১৯৩০ সালে এই হোটেলটি নির্মাণ করা হয়। এটি কিউবার সবচেয়ে অভিজাত পাঁচতারকা হোটেলগুলোর একটি।

Print Friendly and PDF
ব্রেকিং নিউজঃ