ঢাকা, বৃহস্পতিবার, ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ , ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

পিরোজপুরে জাটকা রক্ষা কর্মসূচীর অভিযানে কোটি টাকার অবৈধ জাল পুড়িয়ে ধ্বংস

প্রকাশ: ০৬ মে, ২০২২ ৯:০০ : পূর্বাহ্ণ

পিরোজপুর প্রতিনিধি
জাটকা রক্ষা কর্মসূচীর আওতায় প্রশাসনের চলমান অভিযানের অংশ হিসেবে পিরোজপুরে বিভিন্ন নদ-নদী থেকে অবৈধ প্রায় চার লাখ ১৬ হাজার মিটার কারেন্ট ও বেহুন্দি জাল জব্দ করে পুড়িয়ে ফেলা হয়েছে। গত দু’দিনে জেলার বিভিন্ন উপজেলায় জেলা মৎস্য দপ্তরের উদ্যোগে জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট, কোস্ট গার্ড ও নৌ পুলিশের যৌথ অভিযানে ৪ হাজার মিটার কারেন্ট জাল, ২১ টি নেটজাল, ১২টি নেটবাধাজাল, ১১টি চরঘেরা জাল,১৫টি রেণুধরা মশারী জাল আটকরা হয়। যার আনুমানিক মূল্য প্রায় এক কোটি টাকা । আটককৃত জালগুলো জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট এর উপস্থিতিতে জেলা মৎস্য কর্মকর্তা পুড়িয়ে ধ্বংশ করে দেন।

 

এ বিষয়ে জেলা মৎস্য কর্মকর্তা আব্দুল বারী জানান, জাটকা ও দেশীয় মাছ ও রেনু পোনা সংরক্ষণ করতে বলেশ্বর নদের তুষখালী,বড়মাছুয়া হয়ে ভান্ডারিয়া, পিরোজপুরের কচাঁ ও কাউখালীর সন্ধ্যা নদীতে বার বার অভিযান পরিচালনা করেও শতভাগ জাটকা নিধন ঠেকানো যাচ্ছে না। গত দু’দিনে কাউখালী, মঠবাড়িয়া ও পিরোজপুর সদর উপজেলার সন্ধ্যা, কঁচা নদী ও বলেশ^র নদে অভিযার চালিয়ে বিপুল পরিমান কারেন্ট জাল সহ বিভিন্ন অবৈধ জাল আটক করে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে। তিনি জানান, এ জেলায় গত এক মাসে জাটকা সংরক্ষণে অভিযান পরিচালনা করা হয়েছে ৭৫টি।
অভিযানে উপস্থিত ছিলেন,মৎস্য অধিদপ্তরের বরিশাল বিভাগীয় উপ-পরিচালক আনিছুর রহমান তালুকদার, জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অশোক বিক্রম চাকমা ও মো: তারিকুল আলম,নির্বাহী ম্যাজিস্ট্রেট কফিল উদ্দিন মাহমুদ সহ মৎস্য বিভাগের জেলা ও উপজেলা কর্মকর্তরা।

 

Print Friendly and PDF
ব্রেকিং নিউজঃ