ঢাকা, বৃহস্পতিবার, ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ , ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ভান্ডারিয়ায় জব্দকৃত রেনুপোনা পোনা নদীতে অবমুক্ত

প্রকাশ: ২৬ এপ্রিল, ২০২২ ১০:৪৮ : পূর্বাহ্ণ

ভান্ডারিয়া (পিরোজপুর) প্রতিনিধিঃ পিরোজপুরের ভান্ডারিয়ায় গতকাল মঙ্গলবার কোস্টগার্ড ও মৎস্য অধিদপ্তরের যৌথ অভিযানে জব্দকৃত ১লাখ ৬৫হাজার পিচ গলদা ও বাগদা চিংড়ি রেনুপোনা স্থানীয় হাসপাতাল সংলগ্ন পোনা নদীতে অবমুক্ত করা হয়। যার বাজার মূল্য আনুমানিক প্রায় দেড় লাখ টাকা।

 

কোস্টগার্ডের পেটি অফিসার মো. আবুল কালাম আযাদ জানান, বরগুনার পাথরঘাটা থেকে মোটর সাইকেল যোগে বাগেরহাটে অবৈধ ভাবে গলদা ও বাগদা চিংড়ির রেনুপোনা নিয়ে যাওয়া হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার চরখালী ফেরিঘাটে তাদের আটক করে কোস্টগার্ড।

 

খবর পেয়ে উপজেলা সিনিয়র মৎস্যকর্মকর্তা মনোজ কুমার সাহা, নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার ভূমি রুমানা আফরোজ ঘটনাস্থলে পৌঁছে পাথরঘাটার উত্তম মাতুব্বর ও জামাল নামের দুই মৎস্য ব্যবাসায়ীর কাছ থেকে প্লাস্টিকের ড্রাম ভর্তি গলদা ও বাগদা চিংড়ির রেনুপোনা সহ দুই মৎস্য ব্যবসায়ীকে আটক করে। ওই দুই ব্যবসায়ী তাদের ভুল স্বীকার করায় ভ্রাম্যমান আদালত বসিয়ে আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মৎস্য রক্ষা ও সংরক্ষন আইন ১৯৫০ ধারায় তাদের জন প্রতি পাঁচ হাজার টাকা করে দুই জনকে মোট দশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। পরে জব্দকৃত রেনু পোনা দুপুরে পোনা নদীতে নির্বাহী ম্যাজিস্টেটের উপস্থিতিতে তা অবমুক্ত করা হয়।

Print Friendly and PDF
ব্রেকিং নিউজঃ