ঢাকা, মঙ্গলবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ডেন্টালে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাসের হার ৫৯.৭৭ শতাংশ

প্রকাশ: ২৪ এপ্রিল, ২০২২ ৮:৫৪ : পূর্বাহ্ণ

দেশের সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে উত্তীর্ণ হয়েছেন ৫৯ দশমিক ৭৭ শতাংশ শিক্ষার্থী। আজ রোববার দুপুর আড়াইটায় এই ফল প্রকাশ করা হয়।

প্রকাশিত ফলাফলে দেখা যায়, ২০২১-২২ শিক্ষাবর্ষে ব্যাচেলর অব ডেন্টাল সার্জন্সে (বিডিএস) ভর্তি পরীক্ষায় মোট ৩৯ হাজার ৩৯৫ জন পাস করেছে, যা ৫৯ দশমিক ৭৭ শতাংশ। এদের মধ্যে সরকারি ডেন্টালে ২৮৮ জন মেয়ে ও ২৫৭ জন ছেলে ভর্তির সুযোগ পাবেন।

এবার ডেন্টালে সর্বোচ্চ নম্বর পেয়ে সারা দেশে সেরা হয়েছেন নাসরিন সুলতানা। তিনি লিখিত পরীক্ষায় ৯৪ দশমিক ২৫ নম্বর পেয়েছেন। নাসরিন ঢাকা মেডিকেল কলেজ কেন্দ্রে পরীক্ষা দিয়েছিলেন।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে, এবার প্রায় ৬৫ হাজার ৯০৭ জন শিক্ষার্থী ডেন্টালে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। প্রতি আসনের জন্য ১২১ জন শিক্ষার্থী প্রতিযোগিতা করেছেন। এই সংখ্যা অন্যবারের চেয়ে অনেক বেশি হলেও শনিবার রাতেই ফল তৈরির কাজ শেষ হয়েছে।

এর আগে শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত দেশের ২৬টি ভেন্যুর বিভিন্ন কেন্দ্রে ডেন্টালে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ৬৫ হাজার ৯০৭ জন পরীক্ষার্থী ৫৪৫টি আসনের বিপরীতে পরীক্ষায় অংশগ্রহণ করেন।

Print Friendly and PDF
ব্রেকিং নিউজঃ