ঢাকা, মঙ্গলবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

পিরোজপুরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

প্রকাশ: ১৮ এপ্রিল, ২০২২ ৩:৪৩ : অপরাহ্ণ

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (১৮ এপ্রিল) দুপুরে পিরোজপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মিজানুর রহমান এ আদেশ দেন। এ ছাড়া আদালত আসামিকে এক লাখ টাকা জরিমানা করেন এবং তা আদায় করে নিহতের পরিবারকে প্রদানের নির্দেশ দেন।

সাজাপ্রাপ্ত মো. কামাল হাওলাদার (৪৫) উপজেলার ফুলঝুড়ি গ্রামের আব্দুর রশিদ হাওলাদারের ছেলে। রায় ঘোষণার সময় কামাল আদালতে উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা গেছে, যৌতুক দিতে অস্বীকার করায় ২০১২ সালের ২২ জুলাই নিজ বাড়িতে শ্বাসরোধে স্ত্রী শাহীনুর বেগমকে হত্যা করেন কামাল। এ ঘটনায় ওই দিনই নিহতের মামা মো. ছগির শরীফ বাদী হয়ে কামালসহ তার ৬ স্বজনের নাম উল্লেখ করে মঠবাড়িয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি হত্যা মামলা করেন।

পরবর্তীতে মামলার তদন্ত কর্মকর্তা ওই বছরই ৬ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। তার প্রেক্ষিতে আদালত আজ কামালকে মৃত্যুদণ্ডাদেশ দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি আব্দুর রাজ্জাক খান বাদশা জানান, স্ত্রীকে স্বামীর বাড়িতে বসে হত্যা করা হয়েছে। সেখানেই তার মৃত্যু হয়। এই মামলার প্রধান আসামি কামালকে আদালত মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন ও আর্থিক জরিমানা করেছেন। আমরা এই রায়ে খুশি।

Print Friendly and PDF
ব্রেকিং নিউজঃ