ঢাকা, রবিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

আইসিসির সেরা অলরাউন্ডারের তালিকায় মুমিনুল

প্রকাশ: ১৯ এপ্রিল, ২০২২ ৪:৩৮ : পূর্বাহ্ণ

বাংলাদেশ টেস্ট দলের নির্ভরযোগ্য ব্যাটারের নাম হলো মুমিনুল হক। প্রয়োজনের তাগিদে মাঝেমাঝে বল হাতেও দেখা যায় এই তারকা ক্রিকেটারকে। আর সেজন্য এবার পেয়ে গেলেন সুখবর। আইসিসির খেলা টেস্ট অলরাউন্ডার নির্বাচনের জন্য একটি তালিকা তৈরি করা হয়েছে। সেখানে রয়েছে মুমিনুলের নামও।

গত জানুয়ারিতে মাউন্ট মঙ্গানুইয়ে মুমিনুলের অলরাউন্ড পারফরম্যান্স জায়গা করে নিয়েছে রবীন্দ্র জাদেজা, ম্যাট হেনরি, শার্দুল ঠাকুর ও কেশব মহারাজের সঙ্গে। নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে প্রথম ইনিংসে ৮৮ রানের ইনিংস খেলেন বাংলাদেশের অধিনায়ক। তার আগে স্বাগতিকদের দুই সেরা স্কোরার ডেভন কনওয়ে ও হেনরি নিকলসকে ফেরান মুমিনুল। তারপর ৪০ রানের লক্ষ্যে অপরাজিত ছিলেন ১৩ রানে।

আইসিসি তাদের প্রকাশিত তালিকায় মুমিনুলকে নিয়ে লিখেছে, ‘অধিনায়ক মুমিনুল নিউ জিল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট জয়ে উজ্জ্বল ছিলেন।’ তারা আরো বলেছে, বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে স্মরণীয় জয় অর্জনে অধিনায়ক মুমিনুল হক তার দলকে সহায়তা করেছেন। বর্তমান বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন নিউ জিল্যান্ডকে তাদের মাটিতে প্রথমবার হারিয়েছে। প্রথম ইনিংসে উজ্জ্বল ছিলেন মুমিনুল, ২৪৪ বলে ৮৮ রানের গোছানো ইনিংস খেলেন।

পাশাপাশি ১২২ রান করা ডেভন কনওয়ে ও ১২৭ বলে ৭৫ রান করা বিপদজনক হেনরি নিকলসের গুরুত্বপূর্ণ উইকেট নেন। তারপর আবার ৪০ রানের লক্ষ্যে নেমে জয়সূচক রানগুলো করার পথেও মুমিনুল ছিলেন অনবদ্য।

আগের দিন আইসিসির প্রকাশিত টেস্ট চ্যাম্পিয়নশিপের সেরা অঘটনের তালিকায় জায়গা পেয়েছিল বাংলাদেশের মাউন্ট মঙ্গানুই টেস্ট জয়।

Print Friendly and PDF
ব্রেকিং নিউজঃ