ঢাকা, বৃহস্পতিবার, ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ , ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

লন্ডনের রামসগেট সিটি মেয়র ব্যারিস্টার রৌশন আরা রহমানকে ভান্ডারিয়ায় সংবর্ধনা

প্রকাশ: ১২ মার্চ, ২০২২ ১১:৫৫ : পূর্বাহ্ণ

ভান্ডারিয়া প্রতিনিধিঃ পিরোজপুরের ভান্ডারিয়ায় শ্বশুর বাড়িতে ভালোবাসায় সিক্ত হলেন যুক্তরাজ্যের রামসগেট শহরের মেয়র ব্যারিস্টার রৌওশনারা রহমান দুলন। শনিবার ভান্ডারিয়ার পৌঁছানো পর তাকে ফুল দিয়ে বরণ করে নেন আত্মীয়-স্বজনসহ এলাকাবাসী।

 

সফরকালে স্বামী পৌর শহরের ৬নম্বর ওয়ার্ডের মরহুম আফসার উদ্দিন সরদারের ছেলে রেজাউর রহমান জামান, তার বড় বোন পিরোজপুর সরকারি বালিকা বিদ্যালয়ের সাবেক শিক্ষিকা মনোয়ারা বেগম মিনু, মাতোয়ারা বেগম, শওকত আরা নাদিম, যুক্তরাস্ট্র প্রবাসী বড় ভাই লুৎফর রহমান ও মতিউর রহমানকেও ফুলের শুভেচ্ছা জানানো হয়। পারিবারিক কবর জিয়ারত,ফাতেহা পাঠ ও দোয়া মোনাজাত শেষে স্বজনদের সাথে কুশল বিনিময় মধ্যাহ্ন ভোজে অংশ গ্রহন করেন তারা।

এর আগে দুপুরে ভান্ডারিয়া সুইট বাংলাদেশ বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ে এক সংবর্ধনা সভার আয়োজন করা হয়। সংবর্ধনা সভায় বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার সীমা রাণী ধর এর সভাপতিত্বে বক্তব্য রাখেন লন্ডনের রামসগেট সিটি মেয়র ব্যারিস্টার রৌশন আরা রহমান এর স্বামী রেজাউর রহমান জামান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার, পিরোজপুর জেলা আইনজীবীর সমিতির সাধারণ সম্পাদক ও বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা এডভোকেট মো. শহিদুল হক পান্না বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমল চন্দ্র কিতুনিয়া প্রমুখ।

এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মশিউর রহমান মৃধা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার খান এনায়েত করিম, ওয়ার্ড কাউন্সিলর গোলাম সরওয়ার জোমাদ্দার। পরে প্রতিবন্ধী শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে আয়োজন করা হয়। শেষে সিটি মেয়র প্রতিবন্ধী শিক্ষার্থীদের সঙ্গে কুশল বিনিময় ও নগদ অর্থ প্রদান করেন। ব্যারিস্টার রৌশন আরা রহমান এর জন্ম সিংগাইর উপজেলার তালেবপুর ইউনিয়নের ইরতা কাশিমপুর কাঁঠাল বাগান গ্রামে। তার বাবার নাম রজ্জব আলী।

 

১৯৬৭ সালে ১৩ বছর বয়সে তালেবপুর উচ্চ বিদ্যালয়ে সপ্তম শ্রেণি পর্যন্ত পড়েন। সে সময়ে প্রকৌশলী বাবার হাত ধরে যুক্তরাজ্যে পাড়ি জমান মেয়র ব্যারিস্টার রৌশন আরা রহমান । রৌশন আরা রহমান লেখাপড়া শেষে যুক্তরাজ্যে হোটেল ব্যবসা শুরু করেন এবং লেবার পার্টির রাজনীতিতে যোগ দেন। এরপর রামসগেট শহরের কমিশনার নির্বাচিত হন। ২০১৭ সালে লেবার পার্টির ব্যানারে পার্লামেন্ট নির্বাচন করেন। সামান্য ভোটের ব্যবধানে পরাজিত হলেও ২০১৯ সালের ১৪ মে যুক্তরাজ্যের রামসগেট শহরের মেয়র নির্বাচিত হন তিনি।

Print Friendly and PDF
ব্রেকিং নিউজঃ